Dhaka 10:01 pm, Monday, 20 May 2024
News Title :
মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন যারা টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ মির্জাপুরে আন্তর্জাতিক নার্স দিবস ও ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন পালন মির্জাপুরে ডিএ তায়েবের নেতৃত্বে নবনির্বাচিত চলচ্চিত্র শিল্পী সমিতির মিলন মেলা মা আমাদের অস্তিত্বের এক অপরিহার্য অংশ – খান আহমেদ শুভ, এমপি মির্জাপুর উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর ভোটের লড়াই! ভোটগ্রহণ ৫ জুন মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, আপিলের অপেক্ষা! মির্জাপুর ক্যাডেট কলেজ এসএসসিতে শতভাগ জিপিএ-৫, আনন্দে উচ্ছাস্বিত ৪৪ শিক্ষার্থী মির্জাপুরে যুবককে কুপিয়ে হত্যা মির্জাপুরে ইটভাটায় অভিযান, বৈধ কাগজপত্র না থাকায় জরিমানা!

মির্জাপুরে তোফাজ্জল মার্কেটের দোকানে আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

মির্জাপুরের খবর (১৭ এপ্রিল ২০২৪): টাঙ্গাইলের মির্জাপুরে হাসান’স নামে তৈরি পোশাকের একটি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। বুধবার (১৭ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে উপজেলা সদরের তোফাজ্জল মার্কেটের ওই দোকানটিতে এই দুর্ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধকোটি টাকার পোশাক পুড়ে ছাই হয়ে গেছে বলে দাবি দোকান মালিকের।

মির্জাপুর বাজারে মসজিদ মার্কেটের সামনে বিপরীত পাশে পাগলা মার্কেটের হাসান,স গার্মেন্ট নামক দোকানে আগুনের ঘটনা ঘটে ফায়ার সার্ভিস এর দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে,, দোকানের প্রায় সকল মালামাল পুড়ে গেছে, আগুনের সূত্র জানা যায়নি,, ধারণা করা হয়েছে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় ।

জানা গেছে, ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় লোকজন দেড় ঘন্টা ধরে কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনে। দোকানের আইপিএস থেকে এই অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

জানা গেছে, প্রতিদিনের মতো বুধবার রাত ১০টার দিকে দোকান বন্ধ করে মালিক ও কর্মচারীরা বাসায় চলে যান। রাত ১০টা ২০ মিনিটের দিকে আশপাশের ব্যবসায়ীরা দোকানটি থেকে ধোয়া বের হতে দেখেন। এসময় পথচারী ও ব্যবসায়ীরা দোকানের তালা ভেঙে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। মির্জাপুর ফায়ার সার্ভিস অফিসের সাব অফিসার মতিয়ার রহমানের নেতৃত্বে দুটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

দোকানের মালিক অ্যাডভোকেট জাহিদ হাসান বলেন, ধার-দেনা করে ছেলেদের ব্যবসাপ্রতিষ্ঠান করে দিয়েছি। আগুনে সব শেষ করে দিয়েছে। প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন আমাদের পথে বসিয়ে দিয়েছে।

ফায়ার সার্ভিস মির্জাপুর অফিসের সাব অফিসার মতিয়ার রহমান বলেন, দুটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে ধারণা করছি।

তিনি আরও বলেন, মির্জাপুর একটি বড় শহর এবং এখানে বহু ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। এই শহরে কমপক্ষে চারটি স্পটে ৫০ হাজার লিটার ধারণ ক্ষমতার পানির ট্যাংক থাকা দরকার।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম বলেন, খবর পেয়েই পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান ও ফায়ার সার্ভিস সদস্যদের সার্বিক সহযোগিতা করেন।